Breaking News

চরভদ্রাসনে ৬ জুয়ারু আটক, একজনকে ছেড়ে দেওয়ার অভিযোগ ।।BBC BD

 ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে বাদুল্ল্যা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের পদ্মা নদীর কাজী বাড়ী ঘাট সংলগ্ন এলাকায় মোজাহার মন্ডলের বাড়ীতে গত বুধবার বিকেলে আকস্মিক অভিযান চালিয়ে ৬ জুয়ারুকে আটকের পর উৎকোচের বিনিময় পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে মুক্ত করে দিয়েছে বলে অভিযোগ করে চলেছেন এলাকার প্রত্যক্ষদর্শীরা। চরভদ্রাসন থানার এস.আই. শহীদুল ইসলাম ও এ.এস.আই. মহসীনের নেতৃত্বে জুয়ারু বিরোধী অভিযান পরিচালিত হয়। অভিযানে পুলিশের হাতে ৬ জুয়ারু আটকরে পর মোটা অংকের উৎকোচের বিনিময় ওই গ্রামের মোঃ খায়ের মীরের ছেলে আসাদ মীর (৩২) কে ছেড়ে দেওয়া হয় বলে অভিযোগ। আর অভিযানে গ্রেফতারকৃত অন্যান্য জুয়ারু কামাল কাজী (২৮) শাহীন মৃধা (৩০) অনিল সরকার (৪০) আজাদ বাছার (৩৫) ও শহীদুজ্জামান (৩১) কে বৃহস্পতিবার ফরিদপুর কোর্টে চালান করেছেন পুলিশ।
    জুয়ারু বিরোধী এ পুলিশি অভিযানের এক প্রত্যক্ষদর্শী উপজেলা আ’লীগের কোষাধ্যক্ষ এবং একই গ্রামের অধিবাসী আব্দুস সাত্তার কাজীর অভিযোগ করে জানান, “ দীর্ঘদিন ধরে এলাকার বখাটেরা উপজেলা পদ্মা নদীর কাজী বাড়ী ঘাটে রমরমা জুয়ার আসর চালিয়ে আসছিল। ঘটনার দিন পুলিশ জুয়ার আসর থেকে মোট ৬জনকে আটক করেন। এদের মধ্যে জুয়ারুদের মূল হোতা আসাদ মীরকে আটকের পর স্থানীয় এক প্রাইমারী স্কুল শিক্ষক শেখ মনির এস.আই. শহদিুল ইসলামকে আলাদা ডেকে নিয়ে গোপন দরবার শুরু করেন। ওই দু’জনের মধ্যে দরবার মেষে আসাদ মীরকে ছেড়ে দেওয়া হয় এবং অন্য ৫ জুয়ারুর হাতে হ্যান্ডক্যাপ লাগিয়ে থানায় নিয়ে যান পুলিশ”। 
এ ব্যাপারে বৃহস্পতিবার চরভদ্রাসন থানার উক্ত এস.আই. শহদিুল ইসলামকে জিজ্ঞেস করলে তিনি ঘটনা অস্বিকার করে জানান, “ ভাই আমি এলাকার অনেককেই চিনি না, অভিযানের সময় আমি একটু পরে গিয়েছি, তাই কাকে ছেড়ে দেওয়া হয়েছে আমি বলতে পারবো না”। একই দিন চরভদ্রাসন থানার ওসি (তদন্ত) মোঃ সোহরাওয়ার্দী হোসেন বলেন, “ এলাকাবাসীর অভিযোগটি আমার কানেও এসেছে, আসলে প্রশাসন লুজ হলে যা হয় আমাদের থানায় তাই ঘটে চলেছে”। আর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রাম প্রসাদ ভক্ত জানান, “ আমি আর কি বলব, ৫জন জুয়ারু ধরা হয়েছে তাদেরকে চালান করে দিয়েছি”।
জুয়ারু আসাদ মীরকে ছেড়ে দেওয়ার ব্যাপারে উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ কাউছার বলেন, জুয়ারু বিরোধী পুলিশি অভিযানের ঘটনাস্থল আমার বাড়ীর পাশে। প্রকাশ্য দিবালোকে শত শত এলাকাবাসীর সামনে এস.আই. শহীদুল ইসলাম ও এ.এস.আই. মহসীন আটককৃত জুয়ারী আসাদ মীরের কাছ থেকে দু’ হাতের মুঠো ভরে টাকা নিয়ে তাকে ছেড়ে দেওয়ার ঘটনাটি সবাইকে হতবাক করে দিয়েছে”।

No comments