Breaking News

চরভদ্রাসনে শারদীয় দূর্গাপূজার সকল প্রস্তুতি শেষ ,আগামিকাল শুরু

নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি-      ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় হিন্দুধর্মের সবচেয়ে বড় অনুষ্ঠান দুর্গা পূজার সকল প্রস্তুতি সম্পন্ন। পুরোদমে দূর্গা পূজার প্রস্তুতি শেষ হওয়ায় উপজেলার সর্বত্র সাজ সাজ রব পরিলক্ষিত হচ্ছে।

 প্রতিটি পূজা মন্ডপে প্রতিমা তৈরীর কাজ শেষে স্বস্তির নিঃশ্বাশ ফেলছেন দিন রাত ব্যস্ত প্রতিমা ফুটিয়ে তোলার কাজে ব্যাস্ত থাকা মৃৎ শিল্পীরা। সরেজমিনে, রবিবার উপজেলার বিভিন্ন পূজা মন্ডপগুলো ঘুরে দেখা যায়, পূজা পালনে এবছর উপজেলার মোট ১৭টি পূজা মন্ডপে পূজা উদযাপনের ব্যাপক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা পূজা কমিটির সভাপতি রবীন্দ্রনাথ টিকদার জানান, এবছর আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হয়ে ১৯ অক্টোবর পর্যন্ত অনষ্ঠিত হবে শারদীয় দূর্গা পূজা। উপজেলা ত্রান অধিদপ্তর সূত্র থেকে জানা যায়, এবছর উপজেলায় শারদীয় দূর্গা পূজা উদযাপনের লক্ষে প্রতিটি পূজা মন্ডপে সরকারের পক্ষ থেকে ৫০০কেজি করে চাল দেয়া হয়েছে। 
থানা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ জানান, এবছর উপজেলায় শারদীয় দূর্গা পূজা উৎসবমূখর পরিবেশে ও শান্তিপূর্ন ভাবে পালনের জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি পূজা মন্ডপে আনছার বাহিনীর পাশাপাশি পুলিশের ফোকাল ও ভ্রাম্যমাণ টহল অব্যাহত থাকবে। এছাড়া উপজেলায় পূজা চলাকালীন সময়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য বিদ্যুৎ বিভাগের সাথে আমাদের সিনিয়র অফিসারের কথা হয়েছে বলে তিনি জানান। এবার ফরিদপুরের নয় উপজেলায় সাড়ে সাত শতাধিক মন্ডপে দূর্গা পূজা অনুষ্টিত হবে।

No comments